গোপালপুরে ব্যালেট বাক্স ছিনিয়ে মাঠে নিয়ে আগুনে পুড়িয়েছে দুর্বৃত্তরা

গোপালপুরে ব্যালেট বাক্স ছিনিয়ে মাঠে নিয়ে আগুনে পুড়িয়েছে দুর্বৃত্তরা

অনিত হাসান তপন (টাঙ্গাইল) 


   টাঙ্গাইলের গোপালপুর কাহেতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে  আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বোত্তরা। 

   রবিবার (৭ই মার্চ) উপজেলার হেমনগর ইউনিয়নের কাহেতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে 

ভোটকেন্দ্রের ব্যালেট বাক্স ছিনিয়ে কেন্দ্রের বাহিরে নিয়ে  মাঠে এনে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। 

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৫ রাউন্ড গুলি ছোরে  পুলিশ। এ ঘটনায় দুজন আনসার সদস্য আহত হয়েছেন । ভোট গ্রহণের প্রায় শেষ পর্যায়ে বিকেল ৪টার দিকে এ ঘটনা কে কেন্দ্র করে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। দায়িত্বরত  প্রিসাইডিং কর্মকর্তা মোঃ মাজহারুল হক  

জানান, দুর্বৃত্তরা অতর্কিত কেন্দ্রে প্রবেশ করে পুরুষ ওয়ার্ডের তিন নম্বর কক্ষ থেকে একটি ব্যালট পেপার বোঝাই একটি ব্যালট বাক্স বাইরে নিয়ে তাৎক্ষণিক আগুন ধরিয়ে দেয়। এতে ব্যালট বাক্সটি পুড়ে গেছে। ব্যালট বাক্সে প্রায় তিনশ  ভোটের পেপার ছিল। পরে সেখানে আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা সদস্যরা ব্যালট উদ্ধারে ৫ রাউন্ড গুলি করেন। এই ঘটনায় দুইজন আনসার সদস্য আহত হয়েছেন। কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ঘটনার পর কেন্দ্রে নিরাপত্তা জোরদার করার পর কেন্দ্রের বাকি বালট বাক্স ও নির্বাচনি সরঞ্জাম নিয়ে কেন্দ্র ত্যাগ করা হয়েছে। 

এ বিষয়ে, গোপালপুর থানার ওসি মোহাম্মদ ইমদাদুল ইসলাম তৈয়ব বলেন, ঘটনা নিয়ন্ত্রণে ৫ রাউন্ড গুলি করা হয়েছে। এই ঘটনায় দুজন আনসার সদস্য আহত হয়েছেন। অভিযোগ দেয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।