মৌলভীবাজার-২ নিবার্চনী আসনের তৃনমূল বিএনপির প্রার্থী এমএম শাহীনের স্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

মৌলভীবাজার-২ নিবার্চনী আসনের তৃনমূল বিএনপির প্রার্থী এমএম শাহীনের স্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি 

কুলাউড়ায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন মৌলভীবাজার-২ নিবার্চনী আসনের তৃনমূল বিএনপির প্রার্থী এমএম শাহীনের স্ত্রী


। এ ঘটনায় স্থানীয় এলাকায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এলাকাবাসীর বাধার মূখে পণ্ডু করা হয়েছে টাকা বিতরণ ও উঠান বৈঠক।

শুক্রবার (৫ জানুয়ারী) সন্ধ্যায় কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিবার্চনী তফসিল অনুযায়ী, ১৯৭২ (আরপিও) এর ৭৮ ধারায় নির্বাচনে প্রচারের সময়সীমা সম্পর্কে বলা হয়েছে, ভোটগ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা এবং ভোটগ্রহণ শেষ হওয়ার পরবর্তী ৪৮ ঘণ্টা পর্যন্ত নির্বাচনী এলাকায় জনসভা আহ্বান, অন্য কারও জনসভায় অংশ নেওয়া যাবে না। এমনকি মিছিল, শোভাযাত্রা বা এ ধরনের কর্মসূচি আয়োজন বা অংশগ্রহণ কোনোটিই করা যাবে না।

এমন বিধিনিষেধ থাকলেও তা লঙ্ঘন করে টাকা বিতরণ ও উঠান বৈঠক করেছেন এম এম শাহীনের সহধর্মীনি।

উপজেলার রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য মো. লুৎফুর রহমান মুঠোফোনে বলেন, শুক্রবার সন্ধ্যায় এমএম শাহীনের স্ত্রী আমার এলাকায় আসেন বেশ কয়েকটি মিষ্টি কাটুর্ন নিয়ে। কয়েকটি উঠান বৈঠকেরও আয়োজন করেন। মিষ্টিুর কার্টুন করে টাকা এনে বেশ কয়েকজনের বাড়িতে দিয়ে যান।

ওই ইউপি সদস্য আরও জানান, এলাকাবাসীর প্রতিবাদের মূখে টাকা বিতরণ ও মনরাজ নর্তন গ্রামের ইউনুস আলীর বাড়ির উঠান বৈঠক বন্ধ করা হয়।

এদিকে আচরণ বিধি লঙ্ঘন করে শুক্রবার সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী একে এম শফি আহমদ সালমানের কর্মী সমর্থকরা উপজেলার ভূকশিমইল ইউয়িন ও শরীফপুর ইউনিয়নে বটতলা গ্রামে মিছিল করেছে।

শরীফপুর ইউনিয়নের বাসিন্দা নছিমুর রহমান নসিম বলেন, বটতলা বাজারে স্বতন্ত্র প্রার্থী সলমানের সমর্থক হাবিবুর রহমান হাবিব ও আসব আলীর নেতৃত্বে মিছিল দেওয়া হয়।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন জানান, স্থানীয় লোকজন আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বৈঠক বন্ধ করেছে। সেজন্য এলাকাবাসীকে ধন্যবাদ জানাই। পরবতীর্তে এমন কেউ নিবার্চনী আচরণ বিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান সহকারী এ রিটার্নিং কর্মকর্তা