লক্ষ্মীপুরে  জমি নিয়ে বিরোধ,দুই পক্ষের পাল্টা পাল্টি অভিযোগ

লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধ,দুই পক্ষের পাল্টা পাল্টি অভিযোগ


লক্ষ্মীপুর প্রতিনিধি : জমি নিয়ে বিরোধের জেরে মারধর ও বাড়িঘর ভাঙচুরের ঘটনার অভিযোগ উঠেছে।  লক্ষ্মীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ড বাঞ্চানগর জমিদার বাড়িতে  এ ঘটনা ঘটে। এ ঘটনার দিন ভুক্তভোগীর ছোট ভাই  এলএস টিপু সুলতান সাহেদ(৩০)সহ চারজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৪/৫ জনের বিরুদ্ধে  থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ফজল করিম (৫৫)। 

অভিযুক্ত এলএস টিপু সুলতান সাহেদ, মৃত আবদুল হাশিমের ছেলে ভুক্তভোগীর ছোট ভাই। অন্যরা হলেন, ইমন হোসেন রাহাদ(২১),নুর নাহার বেগম(৪০),ফারিয়া বিন্ বিন্তী(২৫)


এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে এই জমি নিয়ে বিরোধ চলছে। এর আগেও এই জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছিল।  এলাকার বাসিন্দারা শালিসের মাধ্যমে এটির সমাধান দিলেও অভিযুক্তরা বার বার এই জমি দখলের জন্য ভুক্তভোগীকে হামলা করেছে। বৃহস্পতিবার দুপুরে নামাজ  পড়ে বাসায় আসার পথে অভিযুক্তরা ভুক্তভোগীকে হামলা করে।

ফজল করিম বলেন, ওরা ৭/৮ জন আমাকে মারধর করা শুরু করলে আমি চিৎকার করি, এতে আমার ছেলেরা এসে আমকে উদ্ধার করে। আমি এর সুষ্ঠু বিচার চাই। 

 অপর দিকে অভিযুক্ত  নূর নাহার বেগম  বলেন, আমরা তাদেরকে কিছু করিনি।  তারা আমার ছেলে  ইমনকে মারধর করে, পরে আমরা থানায় অভিযোগ করতে গেলে আমার বাসায় ঢুকে ভাংচুর করে, আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি,প্রশাসন যাতে আইন অনুযায়ী ব্যবস্থা নেই।

 

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানার  তদন্ত  (ওসি) নিজাম উদ্দিন  বলেন, জমি সংক্রান্ত বিষয়ে দুইপক্ষের মধ্যে বিরোধের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।