প্রতিবন্ধীর পরিবারকে  মামলা দিয়ে হয়রানি

প্রতিবন্ধীর পরিবারকে মামলা দিয়ে হয়রানি

মর ইউসুফ রুবেলঃ 


লক্ষ্মীপুরের  প্রতিবন্ধী জোনায়েদ আহমেদ(৪২) পরিবারের ৫ সদস্যসহ ৮ জনের বিরুদ্ধে  পালিত মামাতো বোনের জামাতা   ইউনুছ মিয়া(৪৪)আদালতে  মামলা দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে লক্ষ্মীপুর সদর উপজেলার ১নং হামছাদী ইউনিয়ন ২নং ওয়ার্ডের শ্যামগঞ্জের প্রতিবন্ধী জোনায়েদ আহমেদ সহ রুমি আক্তার, আরিফ হোসেন, তাজুল ইসলাম, রাবেয়া বেগম, মোহাম্মদ আলী,  মোঃ সাগর, মোঃ জহিরুল ইসলাম হাওলাদার, মনির উদ্দিন ভূঁইয়া, ফরিদা ইয়াসমিনকে আসামি করে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দিয়ে হয়রানি করছে বলে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

এলাকাবাসী জানান, ইউনুছ মিয়া  একজন মামলাবাজ, সে দীর্ঘদিন থেকে নিহরহ ব্যক্তির উপর একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। ইউনুস মিয়া  (মামলা সি আর ২০২০/ ১৪৮/১২৪৩ সহ) ০৮ টি মামলা দিয়ে  নিরীহ প্রতিবন্ধির পরিবারকে হয়রানি করছে। 
ভুক্তভোগী প্রতিবন্ধি  জোনায়েদ আহমেদ বলেন, আমার পরিবারের সদস্যরা মামলার কারণে অতিষ্ঠ হয়ে আছে। ইউনুছ আমার পালিত মামাতো বোনের জামাতা। আমাদের পরিবারের সবাইকে মিথ্যা  মামলা দিয়ে হয়রানি করছে। আমাদের পারিবারিক সম্পত্তি আমাদের ভোগ করতে দিচ্ছে না।আমার জমির জমা -খারিজ অনলাইন সব আমার নামে আছে।  সে মামলা দিয়ে আমাকে দূর্বল করার চেষ্টা করছে। এলাকার কোনো ব্যাক্তি বর্গকে সে মানে না। সে সেনা বাহিনীর অবসর প্রাপ্ত সৈনিক। কিন্তু সে সবাইকে সেনা বাহিনীর মেজর পরিচয় দিয়ে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। আমি এই মামলাবাজের মিথ্যা মামলা থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। 
এই বিষয়ে  ইউনুছ মিয়ার বাসায় গেলে তাকে পাওয়া যায়নি, একাধিক বার কল দিলেও রিসিভ হয়নি।

ইউপি সদস্য বেলাল হোসেন  বলেন, আমাদের এইখানে চেয়ারম্যান কার্যালয়ে জুনায়েদ অভিযোগ করছে। এটি নিয়ে বৈঠক হওয়ার কথা ছিল কিন্তু ইউনুছকে অবগত করা হলেও সে বৈঠকে আসে নাই।