সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবিন্দের সাথে  নোয়াখালী-১ আসনের সংসদ সদস্যর মতবিনিময় সভা

সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবিন্দের সাথে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্যর মতবিনিময় সভা


সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ


 সোনাইমুড়ী উপজেলায় সকল সরকারি কর্মকর্তা-কর্মচারি, জনপ্রতিনিধি,উপজেলা ও ইউনিয়নের মুক্তিযোদ্ধা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,সাংবাদিক,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-সচিব ও এলাকার সুধী সমাজের সাথে সোনাইমুড়ীতে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এম ইব্রাহিম(এমপি)র  মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।এ সময় প্রধান অতিথি কে তৃতীয় বারের মত সংসদ সদস্য হওয়ায় সোনাইমুড়ী উপজেলা প্রশাসন সহ বিভিন্ন দপ্তরের প্রধানগন ফুলের শুভেচ্ছা জানান।


শুক্রবার (১৬ই ফেব্রুয়ারি’২৪) ১০ টায় সোনাইমুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে বীরশ্রেষ্ঠ শহীদ মোঃ রুহুল আমিন মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা’র সভাপতিত্বে ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) শাহিন মিয়ার সঞ্চালনায় অনুুষ্ঠিত মত বিনিময় সভায় উপজেলার বিভিন্ন সড়কে যানযট,সোনাইমুড়ী হাই স্কুল ও হামিদিয়া কামির মাদ্রাসায় শিক্ষার্থীদের অভয়ে চলাচলে সোনাইমুড়ী বাজারের প্রধান সড়কে হকার ও যানযট নিরসনে,সোনাইমুড়ী সরকারি কলেজ সহ বিভিন্ন কলেজ,মাদ্রাসা,হাইস্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানে বহিরাগত বখাটে দের আড্ডা,মাদক বিক্রেতা সেবিদের নিয়ন্ত্রন ও প্রতিরোধে,সিএনজি অটোরিক্্রায় চাঁদাবাজী,গ্রামীন অবকাঠামো উন্নয়নে নির্মিত রাস্তা সমূহ মাটি খেকোদের মাটি বাহি গাড়িতে রাস্তা ও পরিবেশ বিনষ্ট প্রতিরোধে,ইভটিজিং আইন শৃংখলা রক্ষা,শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীদের ক্লাস ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে আড্ডা প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহনের জন্য বিভিন্ন আলোচকগন দাবি রাখেন। মত বিনিময় সভায় বক্তব্য রাখেন ১। উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন সুজন,সোনাইমুড়ী পৌর মেযর নুরুল হক চৌধুরী, সোনাইমুড়ী সরকারি কলেজের অধ্যক্ষ শহিদুল  ইসলাম পাটোয়ারি,সোনাইমুড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক হোসেন,জেলা পরিষদ সদস্য মাহফুজুর রহমান বাহার,সোনাইমুড়ী থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী সোনাইমুড়ী উপজেলা আ’লীগ সভাপতি মমিনুল ইসলাম বাকের,সাধারন সম্পাদক আ’ফ’ম বাবুল(বাবু) সোনাইমুড়ী অন্ধকল্যান সমিতির সাধারন সম্পাদক গোলাম মোস্তফা ভূঁইয়া,জয়াগ ইউপি চেয়ারম্যান শওকত আকবর পলাশ, সোনাইমুড়ী হামিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল্লা মনির,পাপুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম হোসেন সহ বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

মত বিনিময় সভায় পৌরসভা সহ উপজেলার বিভিন্ন সমস্য নিয়ে ও চলমান প্রেক্ষাপটে আলোচকগনের দাবির প্রেক্ষিতে মাদকের  উপরে প্রশাসনের জিরো ট্রলারেন্স এবং অবৈধভাবে মাটি কাটা এবং মাটি পারাপারের বিষয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা এবং অফিসার ইনচার্জ কে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন। বিভিন্ন ভাতা ভোগীদের বিষয়ে সমাজ সেবা অফিসারকে অনৈতিক অর্থ লেনদেনের সুনিদিষ্ট প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন। উপজেলা ও পৌরসভার অসমাপ্ত কাজ পর্যায়ক্রমে সম্পন্ন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এর আগে প্রধান অতিথি হত দরিদ্রদের মাঝে ঐচ্ছিক তহবিলের নগদ অর্থ বিতরন করেন।