নওগাঁর বদলগাছীতে অবৈধ চায়না রিং জাল এবং নিষিদ্ধ আফ্রিকা মাগুর মাছ জব্দ

নওগাঁর বদলগাছীতে অবৈধ চায়না রিং জাল এবং নিষিদ্ধ আফ্রিকা মাগুর মাছ জব্দ


তুহিন হাসান রাকিব, বদলগাছী, (নওগাঁ) প্রতিনিধিঃ 

নওগাঁর বদলগাছীতে গত ৩০ আগষ্ট  বুধবার বিকেল হতে রাত্রি  ৮ টা পর্যন্ত  উপজেলা মৎস্য অফিস কর্তৃক ভ্রম্যমাণ অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। 

এ সময় পত্নীতলা উপজেলার ত্রিমোহনী ব্রীজ হতে তিত্রিরা ঘাট পর্যন্ত ও বদলগাছী উপজেলার  পাহাড়পুরহাটে ভ্রম্যমাণ অভিযান পরিচালনা করেন বদলগাছী উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম।  সেখানে অপর আর একটি অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিন এ-র নের্তৃত্বে  উপজেলার পাহাড়পুর বাজার হতে ৬০ কেজি নিষিদ্ধ আফ্রিকা মাগুর মাছ  যার আনুমানিক মূল্য ১২ হাজার টাকা জব্দ করে পাহাড়পুর ইউপির চেয়ারম্যানের মাধ্যমে জব্দকৃত মাছ তিনটি এতিমখানায় বিতরণ করা হয়েছে। 

পরবর্তীতে জব্দকৃত জাল গুলো উপজেলার পাহাড়পুর ইউনিয়ন পরিষদের উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিনের উপস্থিতিতে আগুন জ্বালিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

উক্ত অভিযান পরিচালনা কালে শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন। 

এ সসয় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি( বিএমএসএস) বদলগাছী উপজেলা শাখার সভাপতি দৈনিক স্বাধীন দেশের নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক  আবু রায়হান লিটন, সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ বার্তার নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক মুজাহিদ হোসেন, অর্থ সম্পাদক ও দৈনিক বাংলার আলো নিউজ বদলগাছী উপজেলা প্রতিনিধি সাংবাদিক মোঃ সারোয়ার হোসেন অপু,সাংবাদিক নুরুজ্জামান লিটন,সাংবাদিক বাংলাদেশ বার্তার তুহিন হাসান রাকিব।

 উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম জানান, ত্রিমুহনী ছোট যমুনা নদী থেকে প্রায় দশ হাজার টাকার মূল্যের চায়না দুয়ারি জাল বা রিং জাল  জব্দ করে ধ্বংস করা হয়েছে। দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে  উপজেলা মৎস্য অফিস কর্তৃক এ অভিযান পরিচালনা করা হয়। ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকেবে।