দেওয়ানগঞ্জে বজ্রপাত ও বৈদ্যুতিক শর্ট সার্কিট বিস্ফোরকে ঘরে আগুন লেগে প্রায় ৫০ লক্ষ টাকা ক্ষতি সাধিত

দেওয়ানগঞ্জে বজ্রপাত ও বৈদ্যুতিক শর্ট সার্কিট বিস্ফোরকে ঘরে আগুন লেগে প্রায় ৫০ লক্ষ টাকা ক্ষতি সাধিত

 


পারভীন আক্তার:

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পাররামরামপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মোজাফফর আলীর ঘরে বজ্রপাত ও বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুন লেগে পুড়ে যায় এতে প্রায় ৫০ লক্ষ টাকা ক্ষতি সাধিত হয়। মোহাম্মদ মোজাফর আলী (৫০) পাইকপাড়া গ্রামের  মোহাম্মদ শামছুল হকের ছেলে।


তিনি তারাটিয়া আলহাজ্ব লাল মামুদ উচ্চ বিদ্যালয়ে একজন সহকারী স্কুল শিক্ষক হিসেবে কর্মরত আছেন বলে জানান। তার স্ত্রী, ১ ছেলে ও ১

মেয়ে নিয়ে মোটামুটি স্বাচ্ছন্দ্যে সংসার যাপন করে আসছিলেন। হঠাৎ গত ০২ জুলাই রোববার দুপুর অনুমান ১টা ৩০ মিনিটের সময় বজ্রপাত ও বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে তার বাড়িতে আগুন লাগে। এতে সবকিছু পুড়ে যায়। ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নেভানো সম্ভব হলেও নগদ ১০ লাখ টাকা, স্বর্ণালংকার, ফ্রিজ, টিভি, তার চাকুরীর নথিপত্র, জমির দলিল, তার ও তাহার স্ত্রী সন্তানদের সকল বোর্ড পরীক্ষার সার্টিফিকেট, আসবাবপত্রসহ সবকিছু পুড়ে যায়। টিনের চালাসহ পাকাবাড়ি এবং তার পুড়ে যাওয়া সমুদয় সম্পদের আনুমানিক বাজার মূল্য প্রায় (পঞ্চাশ লক্ষ) টাকা ক্ষতি সাধিত হয়। এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণতহবিল থেকে কিছু সাহায্য চেয়ে "চ্যানেল এস" টিভির মাধ্যমে তার বক্তব্য প্রকাশ করেন। তিনি বর্তমানে খোলা আকাশের নিচে মানবতর দিন যাপন করে আসছেন। মোজাফফর আলী আরও বলেন, তার ভাত খাওয়ার প্লেটটি প্রর্যন্ত ঘর থেকে বাহির করা সম্ভব হয়নি। এনিয়ে দেওয়ানগঞ্জ মডেল থানা একটি সাধারণ ডাইরি ও করেছেন বলে জানান তিনি।