দেবীদ্বারে রাস্তা বন্ধ করে চাঁদা দাবী, এসএসি পরীক্ষার্থীসহ ১৫০ পরিবার অবরুদ্ধ

দেবীদ্বারে রাস্তা বন্ধ করে চাঁদা দাবী, এসএসি পরীক্ষার্থীসহ ১৫০ পরিবার অবরুদ্ধ


তাছকিয়া রহমান প্রতিভা, দেবীদ্বার (কুমিল্লা) থেকে : 

কুমিল্লার দেবীদ্বারে ৫০ বছরের চলাচলের রাস্তা বন্ধ করে চাঁদা দাবী ও জোরপূর্বক রাতের আধারে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রিসহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত চিহিৃত মাদক ব্যবসায়ী জহিরকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

গতকাল বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের ভিংলাবাড়ি এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ওই সময় সড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেবীদ্বার পৌর এলাকার ভিংলাবাড়ী গ্রামের জহির একজন চিহিৃত মাদক ব্যবসায়ী। সে ৫০ বছরের পুরাতন সরকার বাড়ির প্রায় ১৫০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে পরিবার প্রতি ১০ হাজার টাকা চাঁদা দাবী করছে। চাঁদা না দেওয়ায় ওই রাস্তা কাউকে ব্যবহার করতে দিচ্ছেনা। প্রতিবাদ করলে দা, লাঠি, রড নিয়ে ধাওয়া করে। রাস্তা বন্ধ করে দেয়ায় স্কুল, কলেজ, মাদ্রাসার প্রায় ৩৫ শিক্ষার্থী বিদ্যালয়ে যাওয়া আসা একবারে বন্ধের পথে। ২ জন ছেলে ও ২ জন মেয়েসহ ৪ এসএসসি পরীক্ষার্থী বিকল্প পথে কেন্দ্রে যাচ্ছেন।
 
বক্তারা আরও বলেন, জহির জোরপূর্বক রাতের আঁধারে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করে, এ বিষয়ে তাকে কিছু জিজ্ঞাসা করলে মারধরের শিকার হতে হয় এবং মিথ্যা মামলায় হয়রানি হতে হয়। শুধু তাই নয়, এলাকায় চুরি, ধর্ষণ, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের নেতৃত্ব দিয়ে আসছে এই চিহ্নিত মাদক ব্যবসায়ী জহির। তার বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ রয়েছে। মানববন্ধনে প্রায় দুই শতাধিক নারী-পুরুষ অংশ নিয়ে জহিরকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

এ ব্যপারে অভিযুক্ত ভিংলাবাড়ি গ্রামের মতিন সরকারের পুত্র মো. জহির সরকারের বাড়িতে যেয়ে এবং মোবাইর ফোনেও যোগাযোগের চেষ্টা কথা বলা যায়নি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বশির সরকার, হারুনুর রশিদ সরকার, কাদের সরকার, নিরু সরকার ও হেলেনা আক্তার প্রমুখ।