প্রতিরোধের দাবীতে দেবীদ্বারে মানববন্ধ ও বিক্ষোভ

প্রতিরোধের দাবীতে দেবীদ্বারে মানববন্ধ ও বিক্ষোভ


তাছকিয়া রহমান প্রতিভা, দেবীদ্বার (কুমিল্লা) থেকে :

কুমিল্লার দেবীদ্বারে অব্যাহত খুণ, ধর্ষণ, অপহরণ, যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতনসহ সকল প্রকার অপরাধ দমন ও মানবাধিকার লংঘন প্রতিরোধে প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে মানববন্ধন, বিক্ষোভ ও প্রশাসনের বরাবরে স্মারকলিপি প্রদান করেছে দেবীদ্বার নাগরিক কমিটি।

বৃহস্পতিবার দুপুরে দেবীদ্বার উপজেলা প্রেসক্লাব থেকে শুরু হয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ওই স্মারকলিপি প্রদান করে।

এ সময় উপজেলা চত্বরে আয়োজিত এক প্রতিবাদ সভায় নাগরিক কমিটির আহবায়ক এবিএম আতিকুর রহমান বাশারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কমরেড পরেশ কর, নিজেরা করি সংস্থা কুমিল্লা অঞ্চল সংগঠক আব্দুজ জব্বার, শান্তা হত্যা মামলার বাদী শান্তার মা’ রানুয়ারা বেগম, চারণ কবি আব্দুল হান্নান মুন্সী ও যুব নেতা বিল্লাল হোসেন প্রমূখ।

স্মারক লিপি প্রদান শেষে দেবীদ্বার মুক্তিযুদ্ধ চত্বরে এসে মানববন্ধন করে আয়োজকরা। উক্ত কর্মসূচীতে ক্ষেতমজুর সমিতি, ভূমিহীন সংগঠনসহ নানা শ্রেণী ও পেশার লোকজন অংশ নেন।

আয়োজকরা জানান, সম্প্রতি দেবীদ্বারে নারী ও শিশু ধর্ষন, গণধর্ষণ, যৌন হয়রানী, নারী নির্যাতন, আত্মহত্যা, অপহরণ, উদ্বেগজনক হারে বেড়েছে। এসব অপরাধ ও সামাজিক বিশৃংখলা কার্যকর ভাবে প্রতিরোধে আমরা প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান করেছি। এ সময়কালে ঘটা ৬টি ধর্ষনের মধ্যে ৪জনই ছিলো শিশু, যা জনমনে ভীতির সঞ্চার করেছে।  


ই-মেইলে- ১) উপজেলা প্রশাসনের বরাবরে স্মারকলিপি প্রদানের ছবি। ২) নাগরিক কমিটির উদ্যোগে বিভিন্ন সংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিলের ছবি।  ৩) উপজেলা প্রশাসনের সামনে ও ৪) কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার নিউমার্কেট মুক্তিযোদ্ধা চত্তরে মানববন্ধন চলাকালে তোলা ছবি আছে।