দেবীদ্বারে নির্বাচনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

দেবীদ্বারে নির্বাচনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ


তাছকিয়া রহমান প্রতিভা, দেবীদ্বার (কুমিল্লা) থেকে :
দেবীদ্বার পৌর সভার নির্বাচনের তফসিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পৌরবাসী। বুধবার সকাল ১১টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার নিউমার্কেট স্বাধীনতা চত্বরের সামনে পৌর নাগরিকদের ব্যানারে ওই মানববন্ধন করা হয়।

দেবীদ্বার পৌরসভা গঠনের ২১ বছর পেরিয়ে গেলেও নানা জটিলতায় আটকে আছে নির্বাচন। এতে পৌরবাসী পাচ্ছেনা কাংখিত নাগরিক সেবা। আমলাতান্ত্রিক জটিলতায় ব্যহত হচ্ছে উন্নয়ন, বাড়ছে দুর্নীতি। এ অবস্থায় দ্রæত নির্বাচনের দাবীতে মানববন্ধন করেছে দেবীদ্বারবাসী।

পৌর আ.লীগের সভাপতি আলহাজ¦ আবুল কাসেম চেয়ারম্যানের সভাপতিত্বে মানবন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, উপজেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক কাউছার হায়দার, সাংবাদিক শফিউল আলম রাজীব, শাহ আমানত, মো. সুক্কুর আলম প্রমূখ।

বক্তারা বলেন, ২০০২ সালে ১৫ সেপ্টেম্বর ৫ নং দেবীদ্বার সদর ইউনিয়ন এবং ৯ নং গুনাইঘর উত্তর ইউনিয়ন, ১০ নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন ও ৪ নং সুবিল ইউনিয়নের অংশবিশেষ নিয়ে দেবীদ্বার পৌরসভা গঠিত হয়। ইতি মদ্যেই পৌরসভাটি ‘খ’ শ্রেনীতে উন্নীত হয়েছে। পৌর সংশ্লিষ্ট কতিপয় সুবিধা ভোগী ব্যাক্তি ও পৌর কর্মকর্তাদের অপতৎপরতায় এবং নানা জটিলতায় পৌরসভা উন্নয়ন কার্যক্রম ও পৌর নির্বাচন আটকে রাখা হয়েছে। ফলে পৌরবাসী নাগরিক সুযোগ সুবিধা থেকেও বঞ্চিত রয়েছে। অবিলম্বে পৌর নির্বাচন না দিলে, নির্বাচনের দাবীতে বৃহত্তর আন্দোল গড়ে তোলা হবে।